Thu. Aug 22nd, 2019

রাহীর তাণ্ডব, বাংলাদেশের লক্ষ্য ২৯৩

1 min read

ঢাকা: বাংলাদেশকে ২৯৩ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে স্বাগতিক আয়ারল্যান্ড। ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯২ রান সংগ্রহ করে স্বাগতিক দল। যদিও বল হাতে এদিন দুর্দান্ত ছিলেন টাইগার পেসার আবু জায়েদ রাহী।

স্টার্লিংয়ের দৃঢ়তার পর রাহীর তাণ্ডব, বাংলাদেশের লক্ষ্য
দলের পক্ষে এদিন দুর্দান্ত ব্যাটিং করেছেন ওপেনার পল স্টার্লিং ও অধিনায়ক উইলিয়াম পোটারফিল্ড। যদিও শুরুতেই দুই উইকেট হারিয়ে আয়ারল্যান্ড স্বস্তিতে ছিল না।

ম্যাচের চতুর্থ ওভারের শেষ বলে ওপেনার জেমস ম্যাককলামকে সাজঘরে ফেরান একাদশে ফেরা পেসার রুবেল হোসেন, দলীয় ২৩ রানে। তার ডেলিভারিকে লিটন দাসের ক্যাচে পরিণত করেন ৫ রান করা ম্যাককলাম।

এরপর অ্যান্ড্রু বালবির্নি ভালো করার ইঙ্গিত দিলেও ব্যক্তিগত ২০ ও দলীয় ৫৯ রানে তিনিও ফেরেন সাজঘরে। উইকেটের পেছনে মুশফিকুর রহিমের ক্যাচে পরিণত হওয়া ডেলিভারিটি করেন আবু জায়েদ রাহী। তবে রাহীর ক্যারিয়ারের প্রথম উইকেট শিকারের পর বেশ সংগ্রাম করতে হয়েছে টাইগার বোলারদের।
এর পেছনে দায় আছে বাজে ফিল্ডিংয়েরও। ইনিংসের ২১তম ওভারের শেষ বলে মোসাদ্দেক হোসেন সৈকতের ডেলিভারিতে স্টার্লিংয়ের ক্যাচ হাতছাড়া করেন সাব্বির রহমান। পরের ওভারে আবারো স্টার্লিংয়ের ক্যাচ হাতছাড়া করেন মোহাম্মদ সাইফউদ্দিন, সহ-অধিনায়ক সাকিব আল হাসানের বলে।

তৃতীয় উইকেটে স্টার্লিং ও পোটারফিল্ড গড়েন ১৭৪ রানের দুর্দান্ত জুটি। জুটি ভাঙেন রাহী, প্রতিপক্ষ অধিনায়ককে লিটনের ক্যাচে পরিণত করে। বিদায়ের আগে ১০৬ বলের মোকাবেলায় ৯৪ রান করেন পোটারফিল্ড। এতে কিছুটা খেই হারিয়ে দ্রুত আরও কয়েকটি উইকেট হারায় আইরিশরা। রাহীর শিকার হয়েই সাজঘরে ফেরেন কেভিন ও’ব্রায়েন ও স্টার্লিং। বিদায়ের আগে ১৪১ বলে ১৩০ রানের ইনিংস উপহার দেন স্টার্লিং।

৮ ওভারে ৪ উইকেট শিকার করা রাহী নিজের ৯ম ওভারে সাজঘরে ফেরান গ্যারি উইলিসনকে। রাহীর এই বোলিং তাণ্ডবে ফিকে হয়ে যায় আয়ারল্যান্ডের ৩০০ রানের স্বপ্ন। শেষ ওভারে মার্ক এডায়ার ও জর্জ ডকরেলকে আউট করেন সাইফউদ্দিন।

শেষপর্যন্ত নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারানো দলটির সংগ্রহ দাঁড়ায় ২৯২ রান।
বাংলাদেশের পক্ষে রাহী পাঁচটি, সাইফউদ্দিন দুটি এবং রুবেল উইকেট শিকার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.