» গাড়িতে গাড়িতে নিজের মোবাইল নম্বরসহ স্টিকার লাগাচ্ছেন ইউএনও

Published: 16. May. 2019 | Thursday

কিশোরগঞ্জ: নারী নির্যাতন প্রতিরোধে ও নারী সমাজের সচেতনতা বৃদ্ধি করার জন্য ভৈরবের ইউএনও ইসরাত সাদমীন ব্যতিক্রমী প্রচারণা চালিয়েছেন। ‘নারীকে সম্মান করুন, সুস্থ্য সুন্দর সমাজ গড়ুন’ শীর্ষক স্লোগান নিয়ে এ প্রচারণা চালানো হয়।

বুধবার (১৫ মে) উপজেলার সকল ধরণের গণপরিবহনে উপজেলা নির্বাহী অফিসারের মোবাইল নাম্বারসহ নারী নির্যাতন প্রতিরোধ স্লোগান সংবলিত স্টিকার-প্লেকার্ড বিতরণ করেন তিনি।

এদিন সকাল থেকে শহরের গুরুত্বপূর্ণ সড়ক, ভৈরব বাস টার্মিনাল, লোকাল বাসস্ট্যান্ড ও দুর্জয় মোড় এলাকায় এ প্রচারণা চালানো হয়। এ সময় বাস, সিএনজি, অটোরিকশাসহ ছোট -বড় সকল যানবাহনে গণসচেতনতামূলক স্টিকার লাগানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান। এ ছাড়া উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ভৈরব উপজেলার যে কোনো পথে, যে কোন বাহনে চলাচলের সময় নারী নির্যাতন ও যৌন হয়রানি রোধে জরুরি সেবা পেতে মোবাইল নম্বরে (০১৭৬৬২৫৪৮৮২) ফোন করতে বলা হয়। এ সময় নারী নির্যাতন বিরোধী স্লোগান সংবলিত ১ হাজার স্টিকার লাগানো হয়, যাতে জরুরি অবস্থায় কোনও নারী তড়িৎ সহায়তা পেতে পারেন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন জানান, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, যৌন হয়রানি প্রতিরোধ, নির্যাতনের শিকার নারী ও শিশুকে উদ্ধারের ক্ষেত্রে এ হেল্পলাইন কার্যকর ভূমিকা পালন করবে। মুঠোর মধ্যে এ সেবা, শুধু হেল্প নম্বরে ফোন করলেই হবে।