Mon. Sep 23rd, 2019

ট্রেনের কোন রুটের অগ্রিম টিকিট কোথায় পাবেন?

নিজস্ব প্রতিবেদক: ঈদুল ফিতর উপলক্ষে রেলের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে আগামী ২২ মে। চলবে ২৬ মে পর্যন্ত। রেলের ফিরতি টিকেট বিক্রি ২৯ মে শুরু হয়ে ২ জুন পর্যন্ত চলবে বলেও জানান মন্ত্রী।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৫ বা ৬ জুন দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর পালিত হবে। তবে আগামী ৫ জুন ঈদ ধরে রেলওয়ের কর্মপরিকল্পনা সাজানো হয়েছে।

ঈদুল ফিতর উপলক্ষে কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও আরো চারটি স্থানে বিক্রি হবে ট্রেনের অগ্রিম টিকিট। তবে চারটি স্থানই ঢাকার মধ্যে, সেখান থেকে অন্যবারের থেকে কম কষ্ট ও সহজেই সংগ্রহ করতে পারবেন টিকিটগুলো।

বৃহস্পতিবার রাজধানীর রেলভবনে ঈদুল ফিতর উপলক্ষে রেলওয়ের প্রস্তুতির বিষয়ে সংবাদ সম্মেলনে রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এ তথ্য জানান।

তিনি জানান, যমুনা সেতু দিয়ে সমগ্র পশ্চিমাঞ্চলগামী ট্রেনের টিকিট পাওয়া যাবে কমলাপুরে। চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট পাওয়া যাবে বিমানবন্দর স্টেশনে।

ময়মনসিংহ ও জামালপুরগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট অগ্রিম সংগ্রহ করা যাবে তেজগাঁও রেলস্টেশন থেকে। নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেস ট্রেনের টিকিট সংগ্রহ করা যাবে বনানী স্টেশন থেকে।

এছাড়া সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট সংগ্রহ করতে হবে ফুলবাড়িয়া (পুরনো রেলভবন) থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.