» মিলছে না কাঙ্ক্ষিত টিকিট, চাহিদা বেশি ৩০ মে ও ৩ জুনের

Published: 17. May. 2019 | Friday

ঢাকা: আসন্ন ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে অগ্রিম টিকিট বিক্রি শুরু হলেও যাত্রীরা পাচ্ছেন না তাদের কাঙ্ক্ষিত দিনের টিকিট। ভাড়া নিয়েও অসন্তুষ্টি প্রকাশ করেছেন যাত্রীরা।

শুক্রবার সকালে রাজধানীর গাবতলী ও কল্যাণপুর বাস কাউন্টারে টিকিট প্রত্যাশী যাত্রীরা এসব অভিযোগ করেন।

এদিকে টিকিট প্রত্যাশী ও কাউন্টার কর্তৃপক্ষ বলছেন, এবার ৩০ মে ও ৩ জুনের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি।

মুম্নী নামের এক টিকিট প্রত্যাশী বলেন, আমি যাব ঠাকুরগাঁও। অন্যান্য সময় ঢাকা থেকে ঠাকুরগাঁও ভাড়া নেওয়া হয় ৬০০টাকা। ঈদ উপলক্ষে ভাড়া বাড়িয়ে নেওয়া হচ্ছে ৮৫০ টাকা। তুলনামূলক অন্যান্যবারের চেয়ে বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে।

অপর এক যাত্রী লাবণ্য অভিযোগ করে বলেন, ঢাকা থেকে নাটোর স্বাভাবিক সময়ের ভাড়া ৪০০ টাকা এখন নেওয়া হচ্ছে ৬০০ টাকা। বাড়তি ভাড়া দিয়ে টিকিট কেটেও ৩ তারিখের কোন টিকিট না পেয়ে বাধ্য হয়ে ৪ তারিখে টিকিট কেটেছি।

অন্যদিকে তিন ঘণ্টা পেরুতেই সকাল সাড়ে ৯টার দিকে গাবতলী হানিফ পরিবহন কাউন্টার থেকে জানানো হয়, ৩ জুনের সব টিকিট বিক্রি হয়ে গেছে। এ নিয়ে হতাশা ও ক্ষোভ প্রকাশ করেন টিকিট প্রত্যাশীরা।

এ ব্যাপারে হানিফ পরিবহনের জেনারেল ম্যানেজার মোশারফ হোসেন বলেন, সকাল থেকেই যারা লাইনে দাঁড়িয়েছেন, তাদের ৯০ শতাংশের চাহিদা ৩ তারিখের টিকিট লাগবে। এক যাত্রী একাধিক টিকিট কিনছেন। যে কারণে দ্রুতই ওই দিনের সব রুটের টিকিট শেষ হয়ে গেছে।

জানা যায়, ১৭ ই মে বিক্রি হচ্ছে ৩০ শে মে’র টিকিট, ১৮ মেয়ে দেওয়া হচ্ছে ৩১ মে’র টিকিট, ১৯ মে দেওয়া হচ্ছে ১ জুনের টিকিট, ২০ মে দেওয়া হচ্ছে ২ জুনের টিকিট, ২১ মে দেওয়া হচ্ছে ৩ জুনের টিকিট, ২২ মে দেওয়া হচ্ছে ৪ জুন এর টিকিট