» পাকিস্তানের সম্ভাব্য একাদশ

Published: 03. Jun. 2019 | Monday

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। ট্রেন্ট ব্রিজে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায়। টানা হারে রীতিমতো বিধ্বস্ত পাকিস্তান। দক্ষিণ আফ্রিকা সিরিজের শেষ ওয়ানডে থেকে যে হার শুরু হয়েছে সেটিকে কোনোভাবেই রুখতে পারছেন না সরফরাজ বাহিনী। এর মাঝে অস্ট্রেলিয়ার কাছে টানা পাঁচ ম্যাচে হার। এরপর ইংল্যান্ডে পাড়ি জমিয়েও একই হাল।

স্বাগতিক দলের বিপক্ষে ৪-০ তে সিরিজ হারার পর প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের কাছে হার। আর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাজে পারফরম্যান্সের কথা সবারই জানা। সবমিলিয়ে টানা ১১ আন্তর্জাতিক ম্যাচ হেরে সাবেক ক্রিকেটার ও সমর্থকদের তোপের মুখে আছে মিকি আর্থারের দল।

টানা হারে বিপর্যস্ত হলেও ঘুরে দাঁড়ানোর সামর্থ্যও আছে দলটির। এর আগেও এমন দুঃসময় কাটিয়ে ঘুরে দাঁড়ানোর ইতিহাস আছে পাকিস্তানের। সেই লক্ষ্যে আজ মাঠে নামছে তারা। কিন্তু এবারের চ্যালেঞ্জটা আরো বড়। প্রতিপক্ষ যে এবারের বিশ্বকাপের হট ফেভারিট ইংল্যান্ড। যাদের বিপক্ষে কদিন আগেও হোয়াইটওয়াশ হতে হয়েছে পাকিস্তানকে।

পাকিস্তানের সম্ভাব্য দল:

ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম, হ্যারিস সোহেল/শোহেব মালিক, মোহাম্মদ হাফিজ/আসিফ আলী, শরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, হাসান আলী, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির।