| ভোলা দৌলতখানে লেজপাতা তরুণ প্রজন্ম সংগঠনের উদ্যোগে ঈদ পূর্নমিলনী ও সংবর্ধনা অনুষ্ঠিত -

» ভোলা দৌলতখানে লেজপাতা তরুণ প্রজন্ম সংগঠনের উদ্যোগে ঈদ পূর্নমিলনী ও সংবর্ধনা অনুষ্ঠিত

Published: 09. Jun. 2019 | Sunday

রিফাত হাওলাদার : ভোলার দৌলতখান উপজেলায় “লেজপাতা তরুণ প্রজন্ম” সংগঠনের উদ্যোগে ঈদ পূর্নমিলনী ও সংবর্ধনা-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার (৬ জুন) সকালে লেজপাতা ক্লিনিক সংলগ্ন অনুষ্ঠিত ঈদ পূর্নমিলনী ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বোরহানউদ্দিন পৌরসভার সহকারী প্রকৌশলী আবদুস সাত্তার।

বিশিষ্ট সমাজ সেবক হারুন অর রশিদ মানিক প-িত সভাপতিত্বে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, সোনালী ব্যাংক দৌলতখান শাখার অফিসার নিখিল চন্দ্র হাওলাদার, চরগুমানী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহাবুদ্দিন সেলিম, ঢাকা জজকোর্টের বিশিষ্ট আইনজীবী এডভোকেট জসিম উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী ও প্রধান সংগঠনের উপদেষ্টা আলহাজ্ব মোঃ গোলাম মোস্তফা সওদাগর। শুভেচ্ছা বক্তব্য রাখেন, লেজপাতা তরুণ প্রজন্ম সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ রাকিব পন্ডিত।

অনুষ্ঠানে ভোলা সরকারী কলেজের প্রভাষক (গণিত) রাজিব চন্দ্র হাওলাদার, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাউজক ঢাকা) কানুনগো প্রকৌশলী আব্দুর রহমান, সহকারী পুলিশ পরিদর্শক মোঃ আওলাদ হোসেনকে সংবর্ধনা দেওয়া হয়।

এসময় বক্তারা বলেন, দীর্ঘ ৫ বছর যাবৎ লেজপাতা তরুণ প্রজন্ম সংগঠনটি এলাকায় বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে। এই সংগঠনের প্রতিষ্ঠাতা রাকিব এলাকার একদল দক্ষ যুবকদের নিয়ে মাদক, ইভটিজিং, বাল্যবিয়ে প্রতিরোধ, শিক্ষার্থীদেরকে বিভিন্নভাবে সহযোগীতা, রাস্তা নির্মান সহ অনেক কাজ করেছে। এছাড়াও অসহায়-দরিদ্র মানুষকে বিভিন্নভাবে সহযোগীতা করে তাদেরকে স্বাবলম্বী করছে।

বক্তারা বলেন, আমাদের সমাজে এখন ভালো মনের মানুষের খুবই অভাব। রাকিব প-িত এই সংগঠনটি প্রতিষ্ঠা করে এলাকার যুব সমাজকে ঐক্যবদ্ধ করে এলাকায় যেভাবে সামাজিক কাজ করে যাচ্ছে যা খুবই প্রশংসনীয়। এলাকার প্রত্যেক যুবকদের উচিৎ এই সামাজিক সংগঠনের সদস্য হয়ে এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে নিজেকে জড়িত রাখা। এসময় অতিথিবৃন্দ সংগঠনকে বিভিন্নভাবে সহযোগীতার আশ্বাস দেন। এসময় স্থানীয় ইউপি সদস্য, সংগঠনের সদস্যবৃন্দ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

লেজপাতা তরুণ প্রজন্ম সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ রাকিব প-িত বলেন, আমার স্বপ্ন ছিলো এলাকায় একটি সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করে মাদক, ইভটিজিং, বাল্যবিয়ে রোধ, ঝড়েপড়া শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো সহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করবো। সেই স্বপ্ন নিয়েই লেজপাতা তরুন প্রজন্ম সংগঠনটি প্রতিষ্ঠাতা করি।

প্রতিষ্ঠার পর থেকে দীর্ঘ ৫ বছর যাবৎ এলাকার একঝাক তরুণদেরকে নিয়ে বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছি। আগামীতেও এই সংগঠনের মাধ্যমে এলাকার বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে কাজ করবো। এ ক্ষেত্রে সকলের সহযোগীতা একান্ত কামনা করছি।