| শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের টয়লেট থেকে সাড়ে ১২ কেজি সোনা উদ্ধার, উড়োজাহাজ জব্দ -

» শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের টয়লেট থেকে সাড়ে ১২ কেজি সোনা উদ্ধার, উড়োজাহাজ জব্দ

Published: 02. Jul. 2019 | Tuesday

স্টাফ রিপোর্টার :  আজ সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজের টয়লেট থেকে ১২.৭৬ কেজি সোনা উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউস। এ ঘটনায় এয়ারক্রাফট মেকানিক মোহাম্মাদ আফজাল হোসেন হাওলাদারকে আটক করা হয়েছে। জব্দ করা হয়েছে ‘অরুণ আলো’ উড়োজাহাজটি।

মঙ্গলবার (২ জুলাই) গোপন সংবাদের ভিত্তিতে মাস্কট থেকে চট্টগ্রাম হয়ে আসা উড়োজাহাজটিতে এ অভিযান চালানো হয়। ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘বিজি১২২ ফ্লাইট সকাল সাড়ে ১১টায় শাহজালালে অবতরণ করে। পরে বিমানের ২১এ নম্বর সিটের পেছনে থাকা টয়লেট থেকে কালো স্কচটেপ মোড়ানো ৬টি বান্ডিল উদ্ধার করা হয়। পরে সেগুলো কাস্টমস ব্যাগেজ কাউন্টারে নিয়ে সবার সামনে খুলে ১১০টি সোনার বার পাওয়া যায়। বারগুলোর ওজন ১২.৭৬ কেজি। আনুমানিক বাজারমূল্য ৬ কোটি ৩৮ লাখ টাকা।’ তিনি বলেন, চোরাচালানের সঙ্গে সংশ্লিষ্টতা থাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এয়ারক্রাফট মেকানিক আফজালকে আটক করা হয়েছে। চোরাচালানে ব্যবহৃত ‘অরুণ আলো’ এয়ারক্রাফটটিও জব্দ করা হয়েছে। এ ঘটনায় কাস্টমস আইন ও স্পেশাল পাওয়ার আইনে বিমানবন্দর থানায় মামলা করার প্রস্তুতি চলছে।

বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার গণমাধ্যমকে বলেন, ‘আফজালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় তদন্ত করে সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।’