» ৪১৯ জন যাত্রী নিয়ে ঢাকা ছাড়লো বাংলাদেশ বিমানের প্রথম হজ ফ্লাইট

Published: 04. Jul. 2019 | Thursday

শান্ত আহম্মেদ, বিজয়ের সংবাদ ডেস্ক : ৪১৯ জন যাত্রী নিয়ে ঢাকা ছেড়ে গেল বাংলাদেশ বিমানের এবারের প্রথম হজ ফ্লাইট। সকাল সোয়া ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে ফ্লাইটটি। তবে সার্ভার জটিলতার কারণে সৌদি অংশের ইমিগ্রেশন করা সম্ভব হয় নি।

এদিকে কোন হজ এজেন্সি যাতে দুর্ভোগ তৈরি করতে না পারে সে জন্য আগেই ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান ধর্ম প্রতিমন্ত্রী। মধ্য রাতের পর থেকেই শুরু হয় প্রথম হজ ফ্লাইটের যাত্রীদের ইমিগ্রেশনের কার্যক্রম। তাই হজ ক্যাম্প থেকে যাত্রীরা আগেভাগেই আসতে শুরু করেন বিমানবন্দরে।

বিমানবন্দরে ধর্মপ্রতিমন্ত্রী শেখ মো: আব্দুল্লাহ ও বেসামরিক বিমান পরিবহণ প্রতিমন্ত্রী মাহবুব আলী হজ যাত্রীদের স্বাগত জানান। পরে বিশেষ দোয়া করা হয়।

পবিত্র হজব্রত পালনে গিয়ে নিজেদের পাশাপাশি দেশ জাতির জন্য দোয়া করার কথা বললেন মুসল্লিরা। পরে সংবাদ সম্মেলনে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো: আব্দুল্লাহ বলেন, এবার হজ এজেন্সির দৌরাত্ম ঠেকাতে আগে থেকেই ব্যবস্থা নেয়া হয়েছে।

তবে এবারই প্রথম হজ যাত্রীদের সৌদি অংশের ইমিগ্রেশন ঢাকাতে হবার কথা থাকলেও ইন্টারনেট জটিলতার কারণে প্রথম হজ ফ্লাইটের যাত্রীরা সেই সুবিধা পান নি বলে জানান বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী।

বৃহস্পতিবার বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইন্স মিলে প্রায় ৩ হাজার হজ যাত্রী যাচ্ছেন সৌদি আরবে। এবার হজ পালনে যাবার কথা ১ লাখ ২৭ হাজার ১শ ৯৮ জন মুসল্লির।