| আগামী এপ্রিলে বাংলাদেশ বিমানের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট -

» আগামী এপ্রিলে বাংলাদেশ বিমানের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট

Published: 01. Oct. 2019 | Tuesday

আগামী বছরের এপ্রিল মাসের মধ্যে সিলেট থেকে সরাসরি সিলেট-লন্ডন বিমানের ফ্লাইট চালু করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। তিনি বলেন, ওসমানী বিমানবন্দরের চলমান উন্নয়নকাজ শেষ হলেই ফ্লাইট চালু করা সম্ভব হবে।

গতকাল দুপুরে সিলেটে ‘গৌরবের অভিযাত্রায় ৭০ বছর : তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। একই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, তারেক রহমানের ব্যাপারে সরকার জিরো টলারেন্সে আছে। তাকে দেশে ফিরিয়ে এনে বিচারের আওতায় আনার জন্য ইন্টারপোল ও যুক্তরাষ্ট্রের সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে।

সিলেট নগরের রিকাবীবাজারে কবি নজরুল অডিটরিয়ামে গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) সহযোগিতায় বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটি এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী সিলেটকে সব সময় বিশেষ নজরে দেখেন। এমনকি সিলেটে দুই অলির মাজার জিয়ারতের মাধ্যমে নির্বাচনী প্রচারণাও শুরু করেন। তাই সিলেটের প্রবাসীদের বিশেষ সুবিধা দিতে আগামী এপ্রিল মাসের মধ্যে সিলেট থেকে সরাসরি যুক্তরাজ্যে বিমানের ফ্লাইট চালু করা হবে।’ প্রতিমন্ত্রী বলেন, সিলেট হচ্ছে পর্যটনের আমাজন। তাই সিলেটের পর্যটন স্পটগুলোকে দেশি-বিদেশি পর্যটকদের কাছে আরো আকর্ষণীয় করে তোলার লক্ষ্যে কাজ করা হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ, শেখ তন্ময় এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহউদ্দিন সিরাজ, উপপ্রচার সম্পাদক মো. আমিনুল ইসলাম প্রমুখ।