| বিমানের সিবিএ নির্বাচন জমে উঠেছে, প্রচারণায় এগিয়ে বিমান শ্রমিক লীগ -

» বিমানের সিবিএ নির্বাচন জমে উঠেছে, প্রচারণায় এগিয়ে বিমান শ্রমিক লীগ

Published: 08. Oct. 2019 | Tuesday

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আসন্ন সিবিএ নির্বাচন জমে উঠেছে। নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন সিবিএ সংগঠনগুলো জোড়ালো প্রচার প্রচারনার চালিয়ে যাচ্ছেন।
আসন্ন সিবিএ নির্বাচনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৩টি শ্রমিক সংগঠন নির্বাচনে অংশ গ্রহণ করছেন। এ শ্রমিক সংগঠনগুলো হলো যথাক্রমে, বিমান শ্রমিক লীগ-(ছাতা), বিমান এমপ্লয়ীজ ইউনিয়ন-(উড়োজাহাজ) এবং বাংলাদেশ বিমান শ্রমিক ইউনিয়ন-(কলম)। স্ব স্ব সংগঠনের নেতাকর্মীরা বিমানের বিভিন্ন শপে শপে গিয়ে শ্রমিক কর্মচারী ও ভোটারদের কাছে তাদের নিজ নিজ প্রতীকের পক্ষে ভোট প্রার্থনা করছেন। দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি।
এদিকে, প্রচার-প্রচারনায় এগিয়ে রয়েছেন বিমান শ্রমিক লীগ। বিমান শ্রমিক লীগের কেন্দ্রীয় ও শপ কমিটির নেতৃবৃন্দ, নেতা কর্মী ও সমর্থকেরা ছাতা প্রতীক নিয়ে বিমানের বিভিন্ন শপ ও ডিপার্টমেন্টে নির্বাচনী গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। আজ সারাদিন বিমান শ্রমিক লীগ প্রেসিডেন্ট মশিকুর রহমান ও সাধারণ সম্পাদক মন্তাছার রহমানের নেতৃত্বে সকল নেতৃবৃন্দ বিমানের ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট, জিএসই রক্ষনাবেক্ষন ও অপারেশন শাখা, বিএফসিসি, প্রশাসন বিভাগ, মার্কেটিং এন্ড সেলস ও ট্রাফিক ডিপার্টমেন্টে জনসংযোগ চালিয়েছেন। এ সময় বিভিন্ন শপ ও ডিপার্টমেন্টে ভোটারদের সরব উপস্থিতি লক্ষ করা গেছে। সবাই চায় এবার সিবিএ নির্বাচনে সিবিএ হিসেবে বিমান শ্রমিক লীগের জয়।
আসন্ন সিবিএ নির্বাচনকে ঘিরে ভোটারদের সাফ কথা যারা বিমানের গ্রাউন্ড ও কার্গো হ্যান্ডেলিং রক্ষা, উন্নয়ন এবং সেবার মান বৃদ্ধি, সেট আপ বাস্তবায়ন ও ক্যাজুয়াল শ্রমিক কর্মচারীদের চাকরি স্থায়ীকরন, শ্রমিক স্বার্থ ও অধিকার এবং ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে বিগত দিনগুলোতে কাজ করেছে তাদেরকেই তারা ভোট দিয়ে সিবিএ নির্বাচিত করবেন। উল্লেখিত বিষয়সমূহে বিমানের একমাত্র পরীক্ষিত, বিশ্বস্ত শ্রমিক সংগঠন বিমান শ্রমিক লীগ বলে ভোটাররা মনে করেন।
ভুক্তভোগী ভোটাররা জানান, বিগত দিনগুলোতে বিমানের বিভিন্ন আন্দোলন সংগ্রামে বিমান শ্রমিক লীগ তাদের পাশে ছিলেন এবং শ্রমিক কর্মচারীদের বিপদের আপদে মূখ্য ভুমিকা পালন করেছেন।
এদিকে, ভোটারদের উদ্দেশ্যে বিমান শ্রমিক লীগ প্রেসিডেন্ট জনাব মশিকুর রহমান বলেন, নেতা বা নেতৃত্ব দেয়ার লক্ষ্যে নয়, বিমানের সর্বস্তরের শ্রমিক – কর্মচারীদের সেবা করাই আমার মূল লক্ষ্য। অর্থ, আধিপত্য, পেশীশক্তি দিয়ে নয় সততা ও ভালোবাসা দিয়ে বিমান শ্রমিকের সেবা করতে চাই। বিগত দিনে বিমান শ্রমিক লীগ সিবিএ’র প্রেসিডেন্ট হিসেবে বিমান শ্রমিকের পাশে ছিলাম এবং ভবিষ্যতেও তাদের পাশে থাকতে চাই।
তিনি আরো বলেন, আসন্ন সিবিএ নির্বাচনের কারো চোখ রাঙ্গানোকে ভয় না পেয়ে বিমান শ্রমিক লীগকে সমর্থন করুন ও জয় সুনিশ্চিত করে শ্রমিক বিরোধী মাস্টারপ্ল্যান নস্যাৎ এবং শ্রমিকদের স্বার্থ রক্ষায় যে সব ন্যায্য অধিকার রয়েছে তা বাস্তবায়ন করার সুযোগ দিন।