| শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ পাকিস্তান -

» শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ পাকিস্তান

Published: 10. Oct. 2019 | Thursday

শেষটা আর ভালো করা হলো না পাকিস্তানের। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তিনটি টি-২০ ম্যাচেই হেরে হোয়াইটওয়াশ হলো তারা। বুধবার সন্ধ্যায় তৃতীয় ম্যাচে ১৩ রানে হারে সরফরাজরা।

গতকাল টস জিতে ব্যাট করতে নামে লঙ্কানরা। শুরুটা ঝড়ো হলেও পরে উইকেট হারিয়ে রানের চাকা ধীর হয়ে যায়। মোহাম্মদ আমিরের দুর্দান্ত বোলিংয়ে টপঅর্ডারের দু’জন সাজঘরে ফিরেন। ছয় রানেই তিন উইকেট হারিয়ে বসে লঙ্কানরা। এরপর দলের হাল ধরেন
ওসাদা ফার্নান্দো। দুর্দান্ত ব্যাটিংয়ে দলকে ১৪৭ রানের লক্ষ্য দাঁড় করাতে সাহায্য করেন। তিনি অপরাজিত ছিলেন ৭৮ রানে। ৪৮ বলে আট বাউন্ডারি ও তিনটি ছক্কা হাঁকান।

মোহাম্মদ আমির সবোর্চ্চ তিনটি উইকেট শিকার করেন। আর একটি করে নেন ওয়াহাব রিয়াজ আর ইমাদ ওয়াসিম। রান আউট হন ওয়ারিন্দা হাসারাঙ্গা।

১৪৮ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে সুবিধা করতে পারেনি পাকিস্তান। শূন্যতে ফিরেন ওপেনার ফখর জামান। এরপর বাবর আজমের সাথে জুটি বাধেন হারিস সোহেল। এ জুটি ৭৬ রানের পাটর্নারশিপ গড়েন। জয়টা তখন সহজই মনে হয়েছিল পাকিস্তনের জন্য। কিন্তু ১১তম ওভারেই কাসুন রাজিথার বলে সাজঘরে ফিরেন বাবর আজম। ভেঙে যায় হারিস-বাবর জুটি। অর্ধশত করে এরপর মাঠ ছাড়েন হারিস সোহেলই। বাকিরা টেনে আর দলকে তীরে তুলতে পারেনি। ফলে হোয়াইটওয়াশ হয়ে মাঠ ছাড়ে পাকিস্তান।