| গ্যালারিতে উঠে দর্শককে শাসালেন মুশফিক -

» গ্যালারিতে উঠে দর্শককে শাসালেন মুশফিক

Published: 27. Oct. 2019 | Sunday

বাংলাদেশের ক্রিকেটে যেন শনির দশা লেগেছে। একের পর এক দুর্ঘটনা যেন তাড়া করে বেড়াচ্ছে। ক্রিকেটারদের আন্দোলন, বোর্ডের কঠোর অবস্থান, নিয়ম না মেনে সাকিবের গ্রামীণফোনের সঙ্গে চুক্তিতে যাওয়া- এর সঙ্গে যোগ হলো আজ (রোববার) প্রস্তুতি ম্যাচ চলাকালীন মুশফিকুর রহীমের অস্বাভাবিক আচরণ।

এমনিতে বিনয়ী, নম্র ও স্বল্পভাষী মুশফিক বেশিরভাগ সময় হাঁটেন মাথা নিচু করেই। আজও প্রস্তুতি ম্যাচে সবুজ দলের বিপক্ষে ৩ বলে ৪ রান করে আউট হয়ে ওভাবেই ফিরছিলেন ড্রেসিংরুমের উদ্দেশ্যে। প্যাভিলিয়নের কাছাকাছি আসতেই এক সমর্থক উড়ো মন্তব্য করে বসেন মুশফিকের উদ্দেশ্যে।

ড্রেসিংরুমে ফিরে শুধু ব্যাট ও হেলমেট রেখে প্রাচীর টপকে মুশফিক উঠে পড়েন গ্র্যান্ড স্ট্যান্ডে এবং শাসিয়েছেন ইমরান হোসেন নামের সেই দর্শককে। গ্র্যান্ড স্ট্যান্ডে থাকা আশপাশের লোকজন বলছেন, ইমরান কটূক্তি করেছিলেন মুশফিককে উদ্দেশ্য করে। তবে ইমরান তা অস্বীকার করেছেন।

সেই দর্শকের দাবি, আমি বলেছিলাম মাথা নিচু করে সাজঘরে ফিরছেন কেন? মাথা উঁচু করে যান। এটাই কটূক্তি ধরে মুশফিক ভাই আমাকে শাসিয়েছেন। আমি তাকে কোনো কটূক্তি করিনি।

অপ্রীতিকর এই ঘটনার জন্ম দেয়া ইমরানকে অবশ্য মুশফিক নিজেই বাঁচিয়েছেন। প্রথমে মেজাজ হারালেও ইমরানকে ছেড়ে দিতে বলেন অভিজ্ঞ এই উইকেটরক্ষক ব্যাটসম্যানই। এর খানেক পর ছেড়ে দেয়া হয় তাকে। তবে তাকে আর মাঠে বসে খেলা দেখতে দেয়া হয়নি। তাকে মাঠ থেকে বের করে দেয়া হয়।