» ছাত্রীদের সামনে শিক্ষিকাকে চুমু খেলেন এক শিক্ষক, ভিডিও ভাইরাল

Published: ০৬. ফেব্রু. ২০২০ | বৃহস্পতিবার

ভারতের রাজস্থানের একটি সরকারি স্কুল। সেখানে ছাত্রীদের ওয়ার্কশপ চলছিল। তারা সবাই বসে স্কুলের মেঝেতে। সামনে ডায়াসে একজন শিক্ষিকা তাদেরকে নির্দেশনা, পরামর্শ দিচ্ছিলেন। আকস্মিক সেখানে প্রবেশ করেন একজন পুরুষ শিক্ষক। তিনি গিয়ে বসেন আরেক শিক্ষিকার বাম পাশের চেয়ারে। এখানেই সব শেষ নয়! তারপর তিনি যা করলেন তাতে সবার কপালে চোখ উঠেছে। যেন আকাশ থেকে পড়েছে ছাত্রীরা।
তাদের সামনেই প্রকাশ্যে ওই শিক্ষক একটু ঝুঁকে পাশে বসা শিক্ষিকার চিবুকে চুমু খেয়ে বসেন। এতে হতবিহ্বল হয়ে পড়েন ওই শিক্ষিকা। এ দৃশ্যের ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এখন তা ভাইরাল। এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে টাইমস অব ইন্ডিয়া।

এতে বলা হয়, ওই স্কুলের একটি শ্রেণিকক্ষে দৃশ্যত একটি কাউন্সেলিং সেশন চলছিল। তাতে ছাত্রীদের আত্মনির্ভরশীলতার গুরুত্ব বোঝাচ্ছিলেন একজন শিক্ষিকা। কেন কঠোর অধ্যাবসায় প্রয়োজন এবং কর্মক্ষেত্রে কাজ খুঁজে পাওয়া প্রয়োজন এসব নিয়ে তিনি ছাত্রীদের বোঝাচ্ছিলেন। এরই মধ্যে ওই ক্লাসে প্রবেশ করেন একজন পুরুষ শিক্ষক। তিনি বসেন আরেকজন নারী শিক্ষিকার পাশে। তখনও পর্যন্ত কারো ধারণাই ছিল না যে, এর পরে কি ঘটতে যাচ্ছে। তার পাশে বসা নারী শিক্ষিকাও হয়তো আন্দাজ করতে পারেন নি কি ঘটছে। এমন সময় আকস্মিকভাবে ওই পুরুষ শিক্ষক একটু বেঁকে নারী শিক্ষিকার দিকে অগ্রসর হলেন। তার চিবুকে বসিয়ে দিলেন চুমু। এতে ওই শিক্ষিকা চমকে গেলেন। তাকে বিস্ময়াভিভূত দেখালো। যখন তিনি বুঝতে পারলেন, চরম বিব্রত বোধ করলেন।

অন্যদিকে পুরো ক্লাস হাসিতে ফেটে পড়ল। এ বিষয়ে রাজস্থানের উচ্চ মাধ্যমিক শিক্ষা বিষয়ক মন্ত্রীর সঙ্গে যোগাযোগ করেন সাংবাদিকরা। জবাবে তিনি বলেন, তার কাছে এরকম কোনো তথ্য নেই। রিপোর্ট অনুযায়ী, স্কুল কর্তৃপক্ষ বিষয়টি আমলে নিয়েছে। তবে ছাত্রীদের সামনে একজন নারী শিক্ষিকার মর্যাদা নিয়ে এমন বিব্রতকর অবস্থা সৃষ্টির জন্য কোনো ব্যবস্থা নেয়া হবে কিনা তা স্পষ্ট নয়।মানবজমিন

close