Bijoysangbad | সর্বনিম্ন ৩ লাখ টাকায় সৌম্যর সেই ব্যাটের নিলাম শুরু - Bijoysangbad

» সর্বনিম্ন ৩ লাখ টাকায় সৌম্যর সেই ব্যাটের নিলাম শুরু

Published: ০২. মে. ২০২০ | শনিবার

অনলাইন ডেস্ক
বাঁহাতি আগ্রাসী ব্যাটসম্যান সৌম্য সরকার ২০১৫ সাল থেকেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নিয়মিত মুখ। ফর্মহীনতার কারণে দল থেকে কখনো বাদ পড়লে আবার ফেরেনও খুব দ্রুত। নভেল করোনাভাইরাসে দুর্গতদের পাশে দাঁড়াতে সৌম্য তার ক্যারিয়ারের একটি স্মরণীয় ব্যাট নিলামে তুলেছেন। যার মূল্য সর্বনিম্ন রাখা হয়েছে তিন লাখ টাকা।

আজ শনবার বিকেল থেকে শুরু হয় সৌম্যর এই ব্যাটের নিলাম। সাকিব আল হাসানের ঐতিহাসিক ব্যাট দিয়ে নিলাম শুরু করা অকশন ফর অ্যাকশন’ই সৌম্যর ব্যাটের নিলাম প্রক্রিয়া করছে। আজ বিকেলে তাদের ফেসবুক পেইজে পোস্ট দিয়ে নিলামে অংশগ্রহণের নিয়মাবলী বলেছে অকশন ফর অ্যাকশন। চলবে আগামীকাল রাত ১১টা পর্যন্ত।

ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্টে সৌম্যর অভিষেক হয় ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে। এই ফরম্যাটে তাকে সেঞ্চুরির দেখা পেতে অপেক্ষা করতে হয়েছে প্রায় চার বছর। ২০১৯ সালের শুরুতে নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো স্পর্শ করেন তিন অঙ্কের ম্যাজিক ফিগার। টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকানো ব্যাটটি নিলামে তুলছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

নিউজিল্যান্ডর বিপক্ষে ৯৪ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন সৌম্য। ১৫ টেস্টের ক্যারিয়ারে তার সেঞ্চুরি মাত্র একটি। হাফসেঞ্চুরি করেছেন ৪টি। ২৯.২১ গড়ে রান করেন ১৪০৪। নিলামে সাকিব আল হাসানের বিশ্বকাপ মাতানো ব্যাট ২০ লাখ টাকা বিক্রি হওয়ার পর অনেকেই এগিয়ে এসেছেন। আজ তোলা হয়েছে সৌম্যর ব্যাট।

এ ছাড়া মাশরাফি বিন মর্তুজার ১৬ বছরের খেলার পথের কোনো এক সঙ্গী, লিটন দাসের এশিয়া কাপে ১১৭ বলে ১২১ করা সেই ব্যাটটা, তাসকিনের হ্যাট্রিক করা বল, সাইফ উদ্দিনের প্রিয় বল, এনামুল হক বিজয়ের সেঞ্চুরি করা ব্যাট, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী আকবরের জার্সি-গ্লাভস, কিংবদন্তি ফুটবলার মোমেন মুন্নার ১৯৮৯ সালের প্রেসিডেন্ট গোল্ডকাপের চ্যাম্পিয়ন জার্সি নিলামে তোলা হবে।