Bijoysangbad | মাশরাফির কাছে স্পেশাল পাওয়ার আছে : তামিম - Bijoysangbad

» মাশরাফির কাছে স্পেশাল পাওয়ার আছে : তামিম

Published: ০৫. মে. ২০২০ | মঙ্গলবার

করোনা ভাইরাসের কারণে অবসর সময়ে ঘরে বসে সময় কাটাতে হচ্ছে ক্রিকেটারদের। তবে এই সময়টুকু দারুণভাবে কাজে লাগাচ্ছেন জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক ও ওপেনার তামিম ইকবাল। প্রায় প্রতিদিনই তিনি কোনো সতীর্থকে অনলাইনের মাধ্যমে লাইভে এনে আড্ডা দিচ্ছেন। মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের পর এবার তিনি গল্পে মজেছেন সদ্যই বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক থেকে সাবেক হওয়া মাশরাফি বিন মর্তুজার সঙ্গে। দীর্ঘ এক ঘণ্টার আলাপে উঠে এসেছে নানান মুহূর্ত।

মাশরাফি ঘুরে ওয়ানডে দলের নেতৃত্ব এখন তামিমের হাতে। আর গত পাঁচ বছর দলকে অবিশ্বাস্য সাফল্য এনে দেওয়া ম্যাশের কাছে অধিনায়কত্ব নিয়ে অনেক কথা হয়। যেখানে তামিম জানান, মাশরাফির কাছে স্পেশাল কোনো পাওয়ার আছে।

নিচে দুজনের আলাপের একটি মুহূর্ত তুলে ধরা হলো:

তামিম: মাশরাফি ভাই আমি সবসময় বিশ্বাস করতাম আপনার কাছে স্পেশাল একটা কিছু জ্বিন-টিন আছে। আপনাকে আমি মানা করি অফস্পিনার দিয়েন না, কিন্তু আপনি দেন আর উইকেটও পেয়ে যান। আমি আপনার মতো ক্যাপ্টেন হতে পারবো হয়তো বা কিন্তু জ্বিনটা কোথায় পাবো। আপনার কাছে যে জ্বিনটা আছে সেটা কোথায় থেকে আনবো।

মাশরাফি: আচ্ছা তোর কাছে অফস্পিনারের সমস্যা কি?

তামিম: কোনো সমস্যা না, আমি যেমন লাস্ট ম্যাচে চিন্তা করলাম, ফ্লেচার ব্যাটিং করতাসে, আর আপনি মেহেদিকে বল দিলেন। আমি আপনাকে গিয়ে বলছি মাশরাফি ভাই মেহেদিকে বল দিয়েন না। তো আপনে আমাকে বললেন করতে দে। অথচ সেকেন্ড বলেই আউট হয়ে গেল। এমনটা রিয়াদ ভাইয়ের কেসেও হয়। প্রায়ই আমি আপনাকে বাধা দেই। আর আপনি আমাকে বলেছেন দাঁড়া। এটা কিছু একটা স্পেশাল পাওয়ার আছে।

মাশরাফি: আসলে স্পেশাল কিছু না। ঐ সময় যদি তুই ক্যাপ্টেন থাকতি, তুই চিন্তা করতি আমি অফস্পিনার দেব না। এটাই তোর স্পেশালিটি। আর আমি অফস্পিনার দেব, এটা আমার মন বলছে। এটা আমার স্পেশালিটি। তুই তোরটা দিয়েই সফল হবি। বাকিটা ওপর আল্লাহর ইচ্ছা। ওপরওয়ালা যদি সহায় হয় তবে সবকিছু তুড়িতে হয়ে যাবে। তো আল্লাহকে ডাকবি, আল্লাহ সহায় হলে সব হবে।