Press "Enter" to skip to content

জুমকে হার মানাতে ফেসবুকের নতুন ফিচার

অনলাইন ডেস্ক
গ্রুপ ভিডিও চ্যাটের জন্য নতুন ফিচার যুক্ত করেছে ফেসবুক। বৃহস্পতিবার (১৪ মে) থেকে চালু হওয়া ফেসবুকের নতুন ফিচার ‘রুম’ চালু থাকা জুম, স্কাইপসহ অন্য ভিডিও চ্যাট অ্যাপকে হার মানাবে বলে ধারণা করা হচ্ছে।

বিশ্বব্যাপী লকডাউন ও কোয়ারেন্টিনে ভিডিও চ্যাটের চাহিদা বেড়েছে কয়েকগুণ। ব্যবহারকারীদের সুবিধার্থে তাই নতুন এই ফিচার যুক্ত করল ফেসবুক।

ফেসবুক ব্যবহারকারীরা মেসেঞ্জার অ্যাপের মাধ্যমে ভিডিও চ্যাটরুমে ঢুকে সর্বোচ্চ ৫০ জনকে যুক্ত করতে পারবে। এমনকি ফেসবুক অ্যাকাউন্ট না থাকলে এটি ব্যবহার করা যাবে। আর চ্যাটের ক্ষেত্রেও কোনো নির্দিষ্ট সময়সীমা নেই।

বেশ কিছুদিন ধরে ভিডিও চ্যাটের জন্য তুমুল জনপ্রিয় হয়ে উঠেছে জুম। তবে সিকিউরিটি ও ব্যক্তিগত ইস্যুতে বিতর্কও ছড়িয়েছে গত দুই মাস। এ অবস্থায় ফেসবুকের রুম হতে পারে জুমের বিকল্প। এপ্রিলেই চালু হওয়ার কথা ছিল ফেসবুকের এ ফিচার। কিন্তু নানান জটিলতায় শেষ পর্যন্ত চলতি মাসের মাঝামাঝি এসে এ সেবা চালু করলো ফেসবুক।

এ প্রসঙ্গে ফেসবুকের ব্লগ পোস্টে বলা হয়, বৈশ্বিক ব্যবহারকারীরা মেসেঞ্জার থেকে রুম চালু আর উত্তর আমেরিকার ব্যবহারকারীরা ফেসবুক থেকে তা করতে পারবেন।

এজন্য ফেসবুক ও মেসেঞ্জারের হালনাগাদ অ্যাপ থাকতে হবে। উইন্ডোজে মেসেঞ্জার ডেস্কটপ অ্যাপ ডাউনলোড করে নিতে হবে। ম্যাক ব্যবহারকারীরাও ম্যাক অ্যাপ স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করতে পারবেন।

Be Fir to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission News Theme by Compete Themes.