Bijoysangbad | অসহায় মানুষদের মাঝে একঝাক তরুণ - Bijoysangbad

» অসহায় মানুষদের মাঝে একঝাক তরুণ

Published: ২১. মে. ২০২০ | বৃহস্পতিবার

আবির হোসেন জয়  : বিশ্বজোড়া করোনার তাণ্ডব। দেশে দেশে মৃত্যুর মিছিল। মানুষের অসহায়ত্ব। আতঙ্ক। ভয়। কারওই যেন কিছু করার নেই। প্রেম ভালোবাসা ছিটকে পড়েছে বহু দূরে। মানবিকতা হারিয়ে গেছে সমাজ থেকে।

এমনই এক সময় আশার আলো দেখায় কিছু মানুষ। তাদের দেখে মনে হয় এ এক অন্য বাংলাদেশ। মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত এসব মানুষ। করোনা ভয় দূরে ঠেলে তারা এগিয়ে এসেছেন মানবিক হয়ে। মানবতার বার্তা নিয়ে হাজির হচ্ছেন মানুষের সামনে। করোনা মহামারীর মধ্যে নিজের জীবনের ঝুঁকি জেনেও কাজ করছেন অন্যের কল্যানে। দিন রাত নিজেকে নিয়োজিত রাখছেন মানব সেবায়। রাস্তায় ক্ষুধার্থ মানুষের মুখে তুলে দিচ্ছেন খাবার।

মিরপুর -১ এ দরিদ্র মানুষদের পাশে দাড়িয়েছে কয়েকজন যুবক। তাদের টিফিনে না খেয়ে জমানো টাকা দিয়ে কাজ করে যাচ্ছে মানুষের ক্ষুধা নিবারনের জন্য। তাদের এই সল্প প্রচেষ্টার প্রতিষ্ঠানের নাম দিয়েছে মানবতার আস্তানা। এছাড়া রোজার মধ্যে প্রতিদিন মানুষদের মাঝে ইফতার বিতরণ করে আসছেন। তাদের দুই -তিন জন কর্মীদের সাথে কথা বলে জানা গেছে এতথ্য। তারা কোন কিছুর বিনিময় ছাড়াই মানুষদের পাশে কাজ করে যাচ্ছে। মিরপুরের বিভিন্ন জায়গায় প্রতিদিন খাবার দিয়ে যাচ্ছে তাদের প্রতিষ্ঠান।

প্রথম দিকে একজনের হাত ধরে যাত্রা শুরু।তারপর দিন দিন তার সব বন্ধুরা মিলে একসাথে অসহায় মানুষদের পাশে দাড়ায়।তারা নিজেরা যা পারছে তা নিয়েই মানুষদের পাশে দাড়িয়েছে। দেশের করোনা অবস্থায় প্রথম থেকে মানুষে পাশে দাড়িয়ে আসছে এই মানবতার আস্তানা । শুরু টা করেছিল অভি, রাহিম, রাকিব এবং সাকিব  নামের কয়েকটি ছাএ। তার থেকে দিন দিন বাড়তে থাকে। এখন এই সংগঠনে রয়েছে রাকিব সরদার, রাকিব, সবুজ, সাকিব, রাহিম, তারেক, শুভ, শান্ত, জাহেদ ,রোহান এবং অভি।

তারা সবাই যা পারে তা নিয়েই এগিয়ে আসেছে এগিয়ে এসেছে অসহায় মানুষের পাশে। প্রথমে ১৬ই এপ্রিল ১০০ অসহায় মানুষের পাশে দাড়িয়ে ছিল । এরপর তারা আর থেমে থাকেনি। দিন দিন তাদের সাহায্যের হাত বেড়েই চলছে। এখন তারা অসহায় মানুষদের জন্য ঈদের খাবার দিছে।দিন শেষে তাদের একটাই ইচ্ছা অসহায় মানুষদের মুখে হাঁসি ফুঁটানো।

এছাড়াও দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন সংগঠন এবং মানুষ যে যার মত পারছে অসহায় মানুষদের পাশে হাত বাড়িয়ে দিয়েছে।