কাজিপুর উপজেলা শ্যামপুর গ্রামে Change the world সংগঠনে উদ্যোগে বৃক্ষরোপণ

কাজিপুর উপজেলা শ্যামপুর গ্রামে Change the world সংগঠনে উদ্যোগে বৃক্ষরো
সিরাজগঞ্জ (কাজিপুর) প্রতিনিধি
“মানবতাকে জাগিয়ে তুলব, বিশ্বকে পাল্টিয়ে দিবো”- এই স্লোগানকে সামনে রেখে এলাকাজুড়ে বিভিন্ন ধরণের সামাজিক মূলক করে আচ্ছে Change the world    সংগঠনটি,তারই ধারাবাহিকতায় সংস্থার কার্যক্রমকে আরো গতিশীল করার প্রয়াসে শ্যামপুর গ্রামে,বিভিন্ন ধরনে ফল ও ঔষুধি গাছ, কাজিপুর উপজেলার বন বিভাগের মাধ্যমের ও Change the world এর আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।
মঙ্গলবার (৬ অক্টোবর) সকালে দুইটি স্কুলে ও কবর স্থানে বিভিন্ন ফল ও ঔষুধি ১হাজার গাছের বৃক্ষরোপণ করা হয়েছে । Change the world নামে বৃক্ষরোপণ করা হয়। বৃক্ষরোপণ অনুষ্ঠানে Change the world এর  সভাপতি সাদ্দাম সাইম বক্তৃব্য প্রদান করেন।গাছ লাগান, পরিবেশ বাঁচান। যেটুকু আছে তাও ধীরে ধীরে উজাড় হয়ে যাচ্ছে বিভিন্ন কলকারখানা, প্রতিষ্ঠান আর বসতবাড়ি স্থাপনের জন্য।বনভূমি উজাড়ের ফলে বায়ুমণ্ডলে কার্বন-ডাই-অক্সাইডের পরিমাণ বাড়ছে আর কমছে অক্সিজেনের পরিমাণ।
সম্প্রতি ঘূর্ণিঝড় ফণীর ছোবল থেকে আমাদের অনেকাংশে রক্ষা করেছে সুন্দরবন।
সভায় আরও উপস্থিত ছিলেন Change the world এর সহ-সভাপতি শাহিনুর আলম, সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ, সহ-সাধারণ সম্পাদক রিপন মিয়া, অর্থ সম্পাদক মিলন মাহমুদ, প্রচার সম্পাদক রেজাউল করিম, দপ্তর সম্পাদক ইউসুফ আহম্মেদ,সাংগঠনিক  সম্পাদক শিপন মিয়া,সহ সাংগঠনিক সজিব এহাছাড়া উপস্থিতি ছিলে সংগঠনের সদস্যবৃন্দ এবং এলাকাবাসী উপস্থিত ছিলেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *